Header Ads Widget


 

সিলেট অঞ্চলের তৎকালীন শ্রেষ্ঠ বুজুর্গ হুফ্ফাজে কোরআন আল্লামা হাফিজ মোশাহিদ আলী বারগাত্তার হাফিজ মেছাব ক্বিবলাহ(রহ,) হাফিজ মাছুম আহমদ দুধরচকী

 


সিলেট অঞ্চলের তৎকালীন শ্রেষ্ঠ বুজুর্গ হুফ্ফাজে কোরআন আল্লামা হাফিজ মোশাহিদ আলী বারগাত্তার হাফিজ মেছাব ক্বিবলাহ(রহ,) হাফিজ মাছুম আহমদ দুধরচকী 


কুতুবুল আউলিয়া হুফ্ফাজে কোরআন হাজার হাজার হাফিজ গণের উস্তাদ ও আমার প্রিয় শ্রদ্ধাবাজন উস্তাদ কোরআন শরীফের এক মহান খাদিম ছিলেন উস্তাজুল হুফ্ফাজ হাফিজ মোশাহিদ আলী বারগাত্তার হাফিজ মেছাব ক্বিবলাহ (রহ,)জকিগঞ্জ সিলেট।


বারগাত্তার হাফিজ মেছাব অন্দ হাফিজ মেছাব নামে পরিচিত ছিলেন।

 

তিনির জীবনের প্রায় সত্তরটি বছর একাধারে কোরআন শরীফের খেদমত করেছেন, চোখে না দেখেও থামেনি এই মনীষীর কোরআন শরীফের খেদমত,যার ফলে আজ সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে রয়েছেন হাজারো হাফেজে কোরআন।

 

হুফ্ফাজে কোরআন আল্লামা হাফিজ মোশাহিদ আলী বারগাত্তার হাফিজ মেছাব ক্বিবলাহ(রহ,)

আল্লাহর প্রিয় এই মকবুল ওলির অনেক কেরামতি আমরা দেখেছি ও শুনেছি যখন নয়াবাজার বারগাত্তা হাফিজি মাদ্রাসায় বারগাত্তার হাফিজ মেছাবের কাছে পড়িথাম তখন  বারগাত্তার হাফিজ মেছাবের অনেক কেরামতি দেখেছি ও আমি অদম হাফিজ মেছাবের সামান্য কিছুদিন খেদমত করার সুযোগ পেয়েছি তাই মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করছি, ও সেই গ্রামের অনেক মুরব্বি মানুষ এই মকবুল ওলির কেরামতির কথা বলতেন আমাদের কাছে।


বারগাত্তার হাফিজ মেছাব সম্পর্কে এশিয়া উপমহাদেশের হাদীস বিশারদ শায়খুল হাদিস আল্লামা হবিবুর রহমান মুহাদ্দিস ছাহেব কিবলাহ বলতেন দুনিয়ার জমিনে বেহেশতী মানুষ দেখার ইচ্ছা হলে বারগাত্তার হাফিজ সাহেবকে দেখে আসো সুবহানাল্লাহ।

 

দোয়া করি মহান আল্লাহ তায়ালার দরবারে আল্লাহর এই মকবুল ওলি ও আমার প্রিয় উস্তাদ কে জান্নাতের উচ্চ মাকাম দান করেন আল্লাহুম্মা আমিন।

শেয়ার করুণ, যাতে সবাই এক নজর দেখতে পারেন, আল্লাহর এই মকবুল ওলি কে।


লেখক: বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ লেখক ও কলামিস্ট হাফিজ মাছুম আহমদ দুধরচকী। 

Post a Comment

0 Comments